Alexa

মাদকবিরোধী অভিযানে দুরভিসন্ধি আছে: মওদুদ  

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

অনুষ্ঠানে উপস্থিত অতিথিরা। ছবি: বাংলানিউজ

ঢাকা: ‘বিএনপির মাদক সম্রাটদের খোঁজা হচ্ছে’ ওবায়দুল কাদেরের এমন বক্তব্যের প্রতিক্রিয়ায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, তাহলে এতদিন যাদের ধরলেন আর মারলেন তারা কি আওয়ামী লীগের লোক? আসলে আমরা যে আশঙ্কা করেছিলাম এই অভিযানে সরকারের দুরভিসন্ধি রয়েছে। সেটাই এখন সত্যি হলো।

বুধবার (৬ জুন) দুপুরে জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে-একাংশ) ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে-) আয়োজিত ‘সাংবাদিক হত্যা-নির্যাতন বন্ধ, মাহমুদুর রহমান ও শওকত মাহমুদসহ সাংবাদিকের বিরুদ্ধে মামলা সন্ত্রাসের প্রতিবাদ’ শীর্ষক সমাবেশে তিনি এসব কথা বলেন।

ব্যারিস্টার মওদুদ বলেন, গত নয় বছরে বাংলাদেশে মাদকের বিস্তার লাভ করেছে। মাদকের সঙ্গে সরকারের সবাই জড়িত। এই সরকারই মাদকের সুযোগ করে দিয়েছে।

‘বর্তমান সরকারের আমলে নির্যাতন নিপীড়ন অতীতের সব রেকর্ড ছাড়িয়েছে। কারণ এই সরকারের কোনো জবাবদিহিতা নেই। এই সরকার একদলীয় এবং ভোটারবিহীন অবৈধ সরকার। এজন্যই সাংবাদিকদের ওপরও বেশি নির্যাতন চালানো হচ্ছে। এসব নির্যাতন বন্ধ করতে হলে আমাদের কঠিন আন্দোলন করতে হবে।’

খালেদা জিয়ার কারাবন্দি প্রসঙ্গে তিনি বলেন, বর্তমান সরকার মিথ্যা মামলায় সাজা দিয়ে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে কারাগারে বন্দি করেছে। উচ্চ আদালত জামিন দিলেও নিম্ন আদালত জামিন দিচ্ছে না। তারা সম্পূর্ণ সরকারের নিয়ন্ত্রণে। বিচার বিভাগের পৃথকীকরণ সত্যিকার অর্থে আর নেই। মাসদার হোসেন মামলার কার্যকারিতাও নেই।

সরকারের উদ্দেশ্যে মওদুদ বলেন, আপনারা খালেদা জিয়ার জামিন বিলম্বিত করতে পারেন। কিন্তু তিনি মুক্তি পাবেন। আমাদের দলের নেতৃত্ব দেবেন। বিএনপি খালেদা জিয়ার নেতৃত্বেই আগামী নির্বাচনে অংশ নেবে এবং বাংলাদেশে আগামী দিনে সুষ্ঠু নির্বাচন হবে, ইনশাল্লাহ।

বিএফইউজে (একাংশ) সভাপতি রুহুল আমিন গাজীর সভাপতিত্বে ও ডিইউজে’র (একাংশ) যুগ্ম সম্পাদক এরফানুল হক নাহিদের পরিচালনায় সমাবেশে অন্যদের মধ্যে বক্তব্য দেন-আমার দেশের ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমান, বিএনপির ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ, জাতীয় প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আবদাল আহমদ, বিএফইউজের (একাংশ) মহাসচিব এম আব্দুল্লাহ, সহ সভাপতি আহমদ মতিউর রহমান, ডিইউজে (একাংশ) সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম, সিনিয়র সহ সভাপতি বাছির জামাল প্রমুখ।
 
বাংলাদেশ সময়: ১৫৩৮ ঘণ্টা, জুন ০৬, ২০১৮
এমএইচ/এমএ

নরসিংদীতে সড়ক দুর্ঘটনায় ১১জন নিহতের ঘটনায় তদন্ত কমিটি
কলঙ্কিত আরেক অধ্যায় ২১ আগস্ট
১৮০০ স্প্লিন্টার আঘাত করলেও আ’লীগ ছাড়েননি মাহবুবা
নরসিংদীতে বাস-লেগুনা সংঘর্ষে নিহত বেড়ে ১১
আওয়ামী লীগের সমাবেশে গ্রেনেড হামলা