Alexa

কুমিল্লায় বিএনপির বিক্ষোভে প্রতিপক্ষের হামলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কুমিল্লায় বিএনপির বিক্ষোভ মিছিলে প্রতিপক্ষের লোকজন হামলা চালায়। ছবি: বাংলানিউজ

কুমিল্লা: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে কুমিল্লা নগরীতে জেলা ও মহানগর বিএনপি, ছাত্রদল ও যুবদলের নেতা-কর্মীদের বিক্ষোভ মিছিলে হামলা চালিয়েছে প্রতিপক্ষের নেতা-কর্মীরা। এ সময় বেশ কয়েকটি ককটেল বিস্ফোরণ ও গুলির ঘটনা ঘটেছে বলে অভিযোগ পাওয়া গেছে। 
 

রোববার (১০ জুন) দুপুরে নগরীর কান্দিরপাড়ে বিএনপির দলীয় কার্যালয়ের  সামনে এ সংঘর্ষের ঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রুণে আনতে বেশ কয়েক রাউন্ড টিয়ারশেল নিক্ষেপ করেছে পুলিশ। 

প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, পূর্ব ঘোষণা অনুযায়ী খালেদা জিয়ার বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার ও কারামুক্তির দাবিতে বিএনপি এবং অঙ্গসংগঠনের নেতাকর্মীরা বিক্ষোভ কর্মসূচি পালন করে। নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে কান্দিরপাড় দলীয় কার্যালয়ের সামনে এলে মেয়র মনিরুল হক সাক্কু গ্রুপের নেতাকর্মীরা তাদের ওপর হামলা চালায়। 

কুমিল্লা কোতয়ালি থানার পরিদর্শক (তদন্ত) মো. সালাহউদ্দিন বাংলানিউজকে জানান, পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ২১ রাউন্ড টিয়ারশেল নিক্ষেপ করা হয়েছে। তবে এখন
পরিস্থিতি শান্ত।

জেলা দক্ষিণ ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন কায়সার বলেন, প্রতিপক্ষের লোকজন গুলিবর্ষণ ও ককটেল বিস্ফোরণ করে। আমরা সন্দেহ করছি দলের এই ক্রান্তিকালীন সময়ে বিএনপির কোনো লোক এ ধরনের কর্মকাণ্ড করতে পারতে পারে না। হামলাকারীরা আওয়ামী লীগের অনুপ্রবেশকারী। 

তবে মহানগর যুবদলের সাধারণ সম্পাদক ইউসুফ মোল্লা টিপু বলেন, সম্প্রতি ছাত্রদলসহ বিভিন্ন ইউনিটের কমিটি গঠন করা হয়েছে। পদবঞ্চিতরা ক্ষুব্ধ হয়ে শনিবার দলীয় কার্যালয়ে তালা দিয়েছিল। আজ
ছাত্রদলের ব্যানারে অযোগ্যরা মিছিল বের করে তালা ভাঙতে আসে।
তখন তাদের প্রতিরোধ করা হয়েছে। 

‘অযোগ্য’ নেতাদের কোনো কর্মসূচি পালন করতে দেওয়া হবে না বলেও হুমকি দেন তিনি। 

বাংলাদেশ সময়: ১৪২৪ ঘণ্টা, জুন ১০, ২০১৮
এমএ/

বাজেটের প্রতিবাদে আগরতলায় বিক্ষোভ মিছিল
শিগগিরই শুরু হচ্ছে বাল্লা স্থলবন্দর আধুনিকায়নের কাজ
গাজীপুরে মাঠ চষে বেড়াচ্ছে বিএনপির ৫৭ টিম
নারী কর্মীর সঙ্গে সম্পর্কে জড়ানোয় ইন্টেল সিইও অপসারণ
শিশুদের ওদের মতো করে আঁকতে ও শিখতে দিন