Alexa

ঈদের আগে খালেদার মুক্তি চায় ‘শত নাগরিক’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া (ফাইল ফটো)

ঢাকা: আসন্ন ঈদের আগেই ‘মানবিক কারণে’ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি দাবি করেছে দলের সমমনা বুদ্ধিজীবীদের সংগঠন ‘শত নাগরিক কমিটি’।

রোববার (১০ জুন) এক বিবৃতিতে সংগঠনের নেতারা বলেন, আমরা সংবাদমাধ্যমে জানতে পেরেছি, খালেদা জিয়া কারাগারে গুরুতর অসুস্থ হয়ে পড়েছেন। ব্যক্তিগত চিকিৎসকরা তার সঙ্গে কারাগারে দেখা করে জানিয়েছেন, গত ৫ জুন তিনি ‘মাইল্ড স্ট্রোক’ করেছেন।
 
‘খবরটি খুবই উদ্বেগজনক। খালেদা জিয়ার জীবন নিয়ে আমরা শঙ্কিত বোধ করছি। আসন্ন ঈদের আগেই মানবিক কারণে তাকে কারাগার থেকে মুক্তি দেওয়ার জন্য সরকারের কাছে জোর দাবি জানাচ্ছি। তিনি খুবই অসুস্থ হওয়ায় বিশেষজ্ঞ চিকিৎসকের মাধ্যমে আশু চিকিৎসা প্রয়োজন। আমরা আশা করি, সরকার এ ব্যাপারে কাল বিলম্ব না করে যথাযথ ব্যবস্থা নেবে।’

বিবৃতিতে স্বাক্ষরকারীরা হলেন- কমিটির আহ্বায়ক প্রফেসর এমাজউদ্দীন আহমদ, বিচারপতি মোহাম্মদ আব্দুর রউফ, ডা. জাফরুল্লাহ চৌধুরী, প্রফেসর মাহাবুব উল্লাহ, প্রফেসর আনোয়ার উল্লাহ চৌধুরী, প্রফেসর মোস্তাহিদুর রহমান, আলমগীর মহিউদ্দিন, ডা. এম এ আজিজ, ড. রেজোয়ান সিদ্দিকী, প্রফেসর জেড এন তাহমিদা খাতুন, ড. আক্তার হোসেন খান, ড. লুৎফর রহমান, কমিটির সদস্য সচিব আবদুল হাই শিকদার প্রমুখ।
 
বাংলাদেশ সময়: ১৭১১ ঘণ্টা, জুন ১০, ২০১৮
এমএইচ/আরবি/

সড়কপথে চালান পাঠিয়ে ব্যবসায়ীরা আসেন আকাশপথে
বকেয়া বেতনের দাবিতে জামালপুরে জুটমিল শ্রমিকদের বিক্ষোভ
রণবীর-দীপিকার বিয়েতে মোবাইল নিষিদ্ধ!
সাংবাদিক গোলাম সারওয়ারকে স্পিকারের শেষ শ্রদ্ধা 
ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ২০ কিলোমিটার যানজট