Alexa

খালেদা রাজি থাকলে মঙ্গলবার নেওয়া হবে বিএসএমএমইউতে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ফাইল ছবি

ঢাকা: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া রাজি থাকলে মঙ্গলবার তাকে চিকিৎসার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে নেওয়া হবে বলে জানিয়েছেন কারা মহাপরিদর্শক ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ ইফতেখার উদ্দিন।

সোমবার (১১ জুন) কারা অধিদপ্তরে প্রেস বিফিংয়ে এ কথা জানান তিনি।

কারা মহাপরিদর্শক বলেন, “খালেদা জিয়ার অসুস্থতা মিথ্যাচারের বিষয় নয়। বিএনপি ফার্স্ট স্টেটমেন্টের ভিত্তিতে বলেছে যে, তিনি অজ্ঞান হয়েছেন। আমরা বলছি, তিনি পুরোপুরি অজ্ঞান হননি। তিনি ইমব্যালান্স হয়েছিলেন। সরকার তার নাগরিকের চিকিৎসার বিষয়টি সরকারি হাসপাতালে নিশ্চিত করবেন। সেই হিসেবে বিএনপি চেয়ারপারসন রাজি থাকলে কাল (১২ জুন) সকাল ৯টায় আমরা তাকে বিএসএমএমইউ হাসপাতালে নেব।”

খালেদা জিয়ার ইচ্ছা অনুযায়ী তাকে ইউনাইটেড হাসপাতালে নিলে অসুবিধা কী? সাংবাদিকদের এ প্রশ্নের জবাবে আইজি প্রিজন বলেন, “খালেদা জিয়ার যে অসুখ, তা বঙ্গবন্ধু মেডিকেল হাসপাতালেই চিকিৎসা করা সম্ভব। তবে এক্ষেত্রে সরকার নতুন করে সিদ্ধান্ত নিলে অবশ্যই তাকে বেসরকারি হাসপাতালে নেওয়া হবে।”

গত শুক্রবার বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী গণমাধ্যমকে জানিয়েছিলেন, কারাগারে খালেদা জিয়া মারাত্মক অসুস্থ হয়ে পড়েছেন। তিনি বলেছিলেন, আমি চ্যালেঞ্জ দিয়ে বলছি, খালেদা জিয়া কারাগারে ভালো নেই। তিনি ৫ জুন কারাগারে অজ্ঞান হয়ে পড়েছিলেন। 

রিজভীর সংবাদ সম্মেলনের পর দিন খালেদা জিয়ার ব্যক্তিগত চার চিকিৎসক কারাগারে খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে যান। ওই দিন বিকেলে খালেদা জিয়ার সঙ্গে দেখা শেষে ব্রিফিংয়ে চিকিৎসকরা জানান, খালেদা জিয়ার মাইল্ডস্ট্রোক হয়েছিল, তিনি মারাত্মক স্বাস্থ্য ঝুঁকিতে আছেন। তার উন্নত চিকিৎসা দরকার।

এ প্রেক্ষিতে রোববার (১১ জুন) আইনমন্ত্রী আনিসুল হক জানান, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে আজই হাসপাতালে নেওয়া হবে। কিন্তু রাজি না হওয়ায় তাকে হাসপাতালে নেওয়া সম্ভব হয়নি।

গত ৮ ফেব্রুয়ারি থেকে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় ৫ বছরের সাজাপ্রাপ্ত হয়ে কারাগারে আছেন খালেদা জিয়া। ওই মামলায় জামিন পেলেও অন্য মামলায় তাকে শ্যোন অ্যারেস্ট দেখানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১৪৪৩ ঘণ্টা, জুন ১১, ২০১৮
পিএম/এমজেএফ

ক্রুসে রক্ষা জার্মানির
নেইমারের হলুদ কার্ড নিয়ে উদ্বিগ্ন ব্রাজিল
নারায়ণগঞ্জে ট্রেনের ইঞ্জিনে প্রাণ গেলো অজ্ঞাত ব্যক্তির
মার্কো রিউসের গোলে সমতায় জার্মানি
টিকে থাকার ম্যাচে প্রথমার্ধে পিছিয়ে জার্মানি