Alexa

খালেদার মুক্তি দাবি করে লাভ নেই

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

ঢাকা: সরকারের কাছে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবি করে লাভ নেই বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেছেন, বিএনপি নেতারা নির্বাচনের জন্য খালেদা জিয়ার মুক্তির শর্ত দিচ্ছে। সরকারের কাছে শর্ত দিয়ে লাভ নেই। সরকার তাকে জেলে নেয়নি, সরকার খালেদা জিয়াকে দণ্ড দেয়নি। সরকার তাকে মুক্তি দিতে পারে না।

সোমবার (১১ জুন) রাজধানীর লেডিস ক্লাবে ‘আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারামুক্তি দিবসে’ দলটির ঢাকা মহানগর দক্ষিণ শাখা আয়োজিত আলোচনা সভা ও ইফতার মাহফিলে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের একথা বলেন।

বিএনপি নেতাদের উদ্দেশ্য করে ওবায়দুল কাদের বলেন, কার কাছে শর্ত দিচ্ছেন? কে তাকে (খালেদা জিয়া) মুক্তি দেবে? কে তাকে দণ্ড দিল? আদালতে যান। আদালতের সিদ্ধান্তই হচ্ছে তার মুক্তির বিষয়ে শেষ কথা। এখানে সরকারের কোনো করণীয় নেই।

‘সরকারের কাছে খালেদা জিয়ার মুক্তির দাবি মামার বাড়ির আবদার? এই আবদারটা না করলেই হয়। এটা আমাদের পক্ষে সম্ভব নয়। এটা সম্পূর্ণভাবে আদালতের এখতিয়ার।’

খালেদা জিয়াকে লন্ডনে নিয়ে চিকিৎসার বিষয়ে বিকল্পধারার সভাপতি ডা. বদরুদোজ্জা চৌধুরীর বক্তব্য প্রসঙ্গে জানতে চাওয়া হলে ওবায়দুল কাদের বলেন, এই দাবিটা বিএনপি করুক। যদি জেল কোড অনুযায়ী তার চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর প্রয়োজন হয় তাহলে পাঠাবে।

তারেক রহমানের সঙ্গে মির্জা ফখরুল ইসলামের সাক্ষাতের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, এটা খুব স্বাভাবিক ব্যাপার এটা নিয়ে মন্তব্য নেই। মন্তব্য হচ্ছে পলাতক দণ্ডপ্রাপ্ত আসামির সঙ্গে দেখা করা কী গণতন্ত্র? পলাতক আসামি কী কোনো দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যন হতে পারেন?

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবুল হাসনাতের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য দেন দলটির সভাপতিমণ্ডলীর সদস্য কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, আওয়ামী লীগের দফতর সম্পাদক ড. আব্দুস সোবহান গোলাপ, মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ প্রমুখ।

বাংলাদেশ সময়: ২২০০ ঘণ্টা, জুন ১১, ২০১৮
এসকে/এমএ

গাজীপুরে মাঠ চষে বেড়াচ্ছে বিএনপির ৫৭ টিম
নারী কর্মীর সঙ্গে সম্পর্কে জড়ানোয় ইন্টেল সিইও অপসারণ
শিশুদের ওদের মতো করে আঁকতে ও শিখতে দিন
শেষ মুহূর্তে খেল দেখালেন কুতিনহো-নেইমার
‌‘বিজয় নিশান উড়িয়ে দাঁড়িয়ে আছে ইতিহাস’