Alexa

এনার্জি চার্টারের সদস্য হওয়ার আনুষঙ্গিক কাজ সম্পন্ন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

প্রতিমন্ত্রী নসরুল হামিদের সঙ্গে এনার্জি চার্টারের মহাসচিব ড. উরবান রুসনাকের সৌজন্য সাক্ষাৎ অনুষ্ঠান

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, আন্তর্জাতিক এনার্জি চার্টারের সদস্য হওয়ার আনুষঙ্গিক কাজ সম্পন্ন করেছে বাংলাদেশ। অবিলম্বে আমরা সদস্য পদ অর্জন করবো।
    
 

শনিবার (১৩ জানুয়ারি) আবুধাবিতে ইন্টারন্যাশনাল রিনিউয়েবল এনার্জির (আইআরইএনএ) অষ্টম সম্মেলনের ফাঁকে এনার্জি চার্টারের মহাসচিব ড. উরবান রুসনাকের সঙ্গে সৌজন্য সাক্ষাৎকালে প্রতিমন্ত্রী এ কথা বলেন। 

নসরুল হামিদ বলেন, জ্বালানি খাতের উন্নয়নে বাংলাদেশে বিনিয়াগের অপরিসীম সুযোগ সৃষ্টি হয়েছে। এ বিনিয়োগ নিশ্চিত লাভজনক এবং এর সুফল দ্রুত পাওয়া যাবে। 

এনার্জি চার্টারের সদস্য হলে বিনিয়োগ, ব্যবসা এবং এর রোডম্যাপ, জ্বালানি সাশ্রয়, জ্বালানি সংক্রান্ত বিরোধ নিষ্পত্তি, অভিজ্ঞতা বিনিময়, গ্রিন ফান্ড প্রাপ্তি ইত্যাদি সহযোগিতা পাওয়া যাবে। 

বিভিন্ন মন্ত্রণালয়ের ও বিভাগের মতামত ও হালনাগাদ তথ্য সম্বলিত প্রতিবেদন সন্নিবেশ করার জন্য এনার্জি চার্টারে পাঠানো হয়েছে। এনার্জি চার্টারের সঙ্গে আলোচনাক্রমে চূড়ান্ত খসড়া তৈরি করে ভেটিংয়ের জন্য আইন মন্ত্রণালয়ে পাঠানো হবে। ভেটিং পর্ব শেষ হলে যথাযথ কর্তৃপক্ষের অনুমোদন সাপেক্ষে এনার্জি চার্টারে যোগদান করবে বাংলাদেশ। 

সাক্ষাৎকালে অন্যদের মাঝে এনার্জি চার্টারের নলেজ সেন্টার কো-অর্ডিনেটর ড. মারাট টেরটেরভ, সংযুক্ত আরব আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মুহাম্মদ ইমরান উপস্থিত ছিলেন। 

বাংলাদেশ সময়: ১৬১৩ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০১৮
এইচএ/

পাটুরিয়া ফেরিঘাটে যানবাহনের দীর্ঘলাইন
কারাগারে ঈদ উৎসবে মেতে থাকবে ১০ হাজার বন্দী
ঈদের ছুটিতে বেড়িয়ে আসুন করমজল
কনার ঈদ গানের ডানায়
পাটুরিয়া-দৌলতদিয়া নৌ-রুটে লঞ্চ চলাচল শুরু