Alexa

সোনাগাজীতে বিদ্যুৎ উপকেন্দ্র উদ্বোধন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সুলাখালী গ্রামে ১০ কোটি টাকা ব্যয়ে নব-নির্মিত বিদ্যুৎ উপকেন্দ্রটির উদ্বোধন করা হচ্ছে। ছবি: বাংলানিউজ

ফেনী: ফেনীর সোনাগাজীতে ১০ কোটি টাকা ব্যয়ে নব-নির্মিত ২০ এমভিএ ক্ষমতা সম্পন্ন বিদ্যুৎ উপকেন্দ্রের উদ্বোধন করা হয়েছে।

শুক্রবার (০৯ মার্চ) বিকেলে বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) মঈন উদ্দিন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উপজেলার মতিগঞ্জ ইউনিয়নের সুলাখালী গ্রামে বিদ্যুৎ উপকেন্দ্রটির উদ্বোধন করেন। 

উদ্বোধনী অনুষ্ঠানে মেজর মঈন উদ্দিন বলেন, 'শেখ হাসিনার উদ্যোগ, ঘরে ঘরে বিদ্যুৎ' এ স্লোগানকে সামনে রেখে আমরা কাজ করে যাচ্ছি। আমরা আপনাদেরকে কথা দিয়েছিলাম আপনাদেরকে আর বিদ্যুৎ খুঁজতে হবেনা। আমরাই আপনাদেরকে খুঁজে খুঁজে ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দেবো, আমরা কথা দিয়েছি।

বিদ্যুৎ সাশ্রয়ী হয়ে নিয়মিত বিদ্যুৎ বিল পরিশোধের আহ্বানও জানান তিনি। 

তিনি বলেন, ২০২১ সালের মধ্যে বাংলাদেশ মধ্যম আয়ের দেশ এবং ২০৪১ সালে উন্নত দেশ হিসেবে পৃথিবীর বুকে মাথা উঁচু করে দাঁড়াবে।  সে স্বপ্নকে সামনে রেখে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাজ করে যাচ্ছেন। তিনি অনেক দূরের স্বপ্নকে খুব কাছ থেকে দেখেন। সারা দেশে ইতোমধ্যে ২শ’টি উপজেলাকে শতভাগ বিদ্যুতায়নের আওতায় আনা হয়েছে। বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল।

মতিগঞ্জ ইউপি চেয়ারম্যান রবিউজ্জামান বাবুর  সভাপতিত্বে ও সোনাগাজী পল্লী বিদ্যুৎ সমিতির ডিজিএম মহিউদ্দিন মোশায়েদ উল্লাহর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সোনাগাজী উপজেলা পরিষদের চেয়ারম্যান জেডএম কামরুল আনাম, ভাইস চেয়ারম্যান আজিজুল হক হিরন, মহিলা ভাইস চেয়ারম্যান জোবেদা নাহার মিলি, পল্লী বিদ্যুতায়ন বোর্ডের সাবেক সদস্য শেখ নূরুল আবছার, ফেনী পল্লী বিদ্যুৎ সমিতির নির্বাহী প্রকৌশলী আতাউর রহমান খান। 

এ উপকেন্দ্রে ৫টি ফিডারে ১৮ হাজার ৭২৮ জন গ্রাহকের সুবিধার জন্য ১০ কোটি টাকা ব্যয়ে এডিবি'র অর্থায়নে এনার্জি প্যাক ইঞ্জিনিয়ারিং লিমিডেটের প্রকল্পটি বাস্তবায়ন করেন।

বাংলাদেশ সময়: ২০২২ ঘণ্টা, মার্চ ০৯, ২০১৮
এসএইচডি/এএটি

পঞ্চগড়ে জমে উঠেছে দেশি গরুর হাট
লোকাল ট্রেনের টিকিট পেতে কমলাপুরে উপচেপড়া ভিড়
আইরিশদের বিপক্ষে বৃষ্টি আইনে হার সৌম্যদের
দামে বেশি হলেও দেশি গরুতে আগ্রহ ক্রেতাদের
পুরনো চেহারায় ফিরছে ঢাকার পরিবহন ব্যবস্থা