Alexa

নৌপথে মালয়েশিয়ায় প্রবেশকালে ২০ বাংলাদেশি আটক

মাজেদুল নয়ন, সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ফাইল ফটো

অবৈধভাবে ইন্দোনেশিয়া থেকে নৌকায় করে মালয়েশিয়ায় প্রবেশের সময় অন্তত ২০ বাংলাদেশিকে আটক করেছে দেশটির নৌ-পুলিশ।  মঙ্গলবার (১১ অক্টোবর) দেশটির তানজং কারাংয়ের কুয়ালা সুংগাই...

ঢাকা: অবৈধভাবে ইন্দোনেশিয়া থেকে নৌকায় করে মালয়েশিয়ায় প্রবেশের সময় কমপক্ষে ২০ বাংলাদেশিকে আটক করেছে দেশটির নৌ-পুলিশ।   

মঙ্গলবার (১১ অক্টোবর) দেশটির তানজং কারাংয়ের কুয়ালা সুংগাই বাগান তেংকোরাক এলাকা থেকে তাদের আটক করা হয়।

পোর্ট ক্লাং নৌ-পুলিশের ভারপ্রাপ্ত কমান্ডিং অফিসার সহকারী পুলিশ কমিশনার মোহা. রোহাইজাদ মো. নাসির জানান, নৌকাটি মঙ্গলবার দুপুর আড়াইটায় অবৈধ অভিবাসীদের তীরে নামানোর চেষ্টা করছিলো।

‘প্রাথমিক তদন্তে মনে হচ্ছে, ইন্দোনেশিয়ার পুত্রা কুয়ালো নামে একটি পম পম নৌকা ওই ২০ বাংলাদেশিকে পার করে দেয়। যাদের সবার বয়স ২০ থেকে ৪২ বছরের মধ্যে।’

মালয়েশিয়ার বার্তা সংস্থা বারনামা এ নিয়ে সংবাদ প্রকাশ করেছে।

২০১৫ সালের জুন মাসে নৌকা করে মালয়েশিয়ায় প্রবেশের সময় কয়েক হাজার রোহিঙ্গা ও বাংলাদেশি আটক হন। এরপর যুগ যুগ ধরে চলতে থাকা নৌকায় মানবপাচারের সংবাদ উঠে আসে আন্তর্জাতিক সংবাদমাধ্যমে।

মানবপাচারের শিকার হয়ে আন্দামান সাগরে অভুক্ত অবস্থায় ভাসতে থাকা এসব অভিবাসী প্রত্যাশীদের করুন অবস্থা নাড়া দেয় বিশ্ব বিবেককে।

এরপর অবৈধ অভিবাসন বন্ধে মালয়েশিয়া, থাইল্যান্ড, ইন্দোনেশিয়া ও বাংলাদেশ সরকার কঠোর ব্যবস্থা নেয়। এরপর প্রায় বেশ কদিন নৌকায় করে অবৈধভাবে মানবপাচারের খবর পাওয়া যায়নি।

বাংলাদেশ সময়: ১৪২৪ ঘণ্টা, অক্টোবর ১২, ২০১৬
এমএন/এমএ

টয়াকে শুভ কামনা জানালেন সিয়াম
চাঁদের অভিমুখে মানুষের যাত্রা
ব্যয় বাড়বে কুম্ভ, সাফল্য পাবেন বৃষ
ফ্রি-স্টাইল ফুটবলে হেডস্কার্ফে মালয়েশিয়ান তরুণী!
ফাইনালে সেই পেনাল্টির সিদ্ধান্ত ঘিরে বিতর্ক