Alexa

ব্রাজিল-বাংলাদেশ বাণিজ্য সম্ভাবনা নিয়ে আলোচনা

সৈয়দ আনাস পাশা, স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ব্রাজিল-বাংলাদেশ পারস্পরিক বাণিজ্য সম্ভাবনা নিয়ে দেশটির শিল্প, বৈদেশিক বাণিজ্য ও উন্নয়ন বিষয়ক উপমন্ত্রী ফার্নান্দো ডি মাগালহায়েস ফারলানের সঙ্গে বৈঠক করেছেন ব্রাজিলে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মিজারুল কায়েস

লন্ডন: ব্রাজিল-বাংলাদেশ পারস্পরিক বাণিজ্য সম্ভাবনা নিয়ে দেশটির শিল্প, বৈদেশিক বাণিজ্য ও উন্নয়ন বিষয়ক উপমন্ত্রী ফার্নান্দো ডি মাগালহায়েস ফারলানের সঙ্গে বৈঠক করেছেন ব্রাজিলে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মিজারুল কায়েস।

বৃহস্পতিবার (২০ অক্টোবর) উপমন্ত্রীর দফতরে অনুষ্ঠিত এ বৈঠকে পারস্পরিক বাণিজ্য স্বার্থ নিয়ে কথা বলেন তারা।

ব্রাজিলের বাংলাদেশ দূতাবাসের ডেপুটি মিশন প্রধান নাহিদা রহমান সুমনা বাংলানিউজকে জানান, বৈঠকে বাংলাদেশের সর্বশেষ অর্থনৈতিক পরিস্থিতি, বিনিয়োগ সম্ভাবনা ও বিশ্ববাজারে চাহিদা রয়েছে এমন সব রফতানিযোগ্য পণ্য সম্পর্কে ব্রাজিলের শিল্প ও বৈদেশিক বাণিজ্য বিষয়ক উপমন্ত্রীকে বিস্তারিত অবহিত করেন রাষ্ট্রদূত কায়েস।

বৈঠকে তারা যেসব ক্ষেত্রে  দুই দেশের পারস্পরিক বাণিজ্য সম্ভাবনা রয়েছে সেসব ক্ষেত্র চিহ্নিত করার বিষয়ে ঐকমত্য পোষণ করেন। দুই দেশের যৌথ বাণিজ্যিক প্রকল্প গ্রহণের সম্ভাবনা নিয়েও কথা বলেন।

রাষ্ট্রদূত কায়েসের কাছে বাংলাদেশের সাম্প্রতিক অর্থনৈতিক ও সামাজিক উন্নয়নের গল্প শুনে উপমন্ত্রী ফার্নান্দো ডি মাগালহায়েস বাংলাদেশ সম্পর্কে ব্যাপক আগ্রহ প্রদর্শন করেন এবং দুই দেশের বাণিজ্যিক সম্পর্ক জোরদারে একসঙ্গে কাজ করার আগ্রহ দেখান বলেও জানান ডেপুটি মিশন প্রধান নাহিদা রহমান সুমনা।

বাংলাদেশ সময়: ০৬৫৮ ঘণ্টা, অক্টোবর ২১, ২০১৬
এসএপি/এএসআর

অনাস্থা ভোটে মোদীর জয়
স্ত্রীর চিকিৎসা করাতে এসে দুর্ঘটনায় স্বামীর মৃত্যু
পাঁচবিবিতে সড়ক দুর্ঘটনায় স্কুলছাত্রের নিহত
মাদক নির্মূলে রাজধানীতে সাইকেল শোভাযাত্রা
রাজশাহী নগর জামায়াতের আমিরসহ গ্রেফতার ২