Alexa

বুকিত বিনতাংয়ে বাংলাদেশি সুপারশপ ‘মাই বাজার’

মাহবুব আলম, অ্যাসিসট্যান্ট আউটপুট এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বুকিত বিনতাংয়ে বাংলাদেশি সুপারশপ ‘মাই বাজার’/ ছবি: বাংলানিউজ

কুয়ালালামপুর ঘুরে: মালয়েশিয়ার জাতীয় সাংস্কৃতিক, বাণিজ্যিক রাজধানী কুয়ালালামপুরের ব্যস্ততম এলাকা বুকিত বিনতাং। দিনভর আর দশটা এলাকার মতোই চলে এখানকার জীবন-যাপন। তবে সন্ধ্যার পরই নিজস্ব রূপে বেরিয়ে আসে বুকিত বিনতাং। 

জৌলুসপূর্ণ বার-পাব, হোটেল-রেস্টুরেন্টের ছড়াছড়ি এখানে-ওখানে। স্ট্রিটজুড়ে থরে থরে সাজানো বিভিন্ন দেশিদ বাহারি খাবার। সারা দুনিয়ার সব ভাষা-সংস্কৃতি ও সব ধর্ম-বর্ণের মানুষের সমাগমস্থল বুকিত বিনতাং। ছুটির দিনের সন্ধ্যায় সড়কের মোড়ে মোড়ে তরুণ-তরুণীদের লাইভ কনসার্টের আয়োজন রাতের বুকিত বিনতাংকে ভাসিয়ে নেয় সুরের মূর্ছনায়।

বুকিত বিনতাংয়ে সারা দুনিয়ার পর্যটক ছাড়াও রয়েছে প্রবাসী বাংলাদেশিদের বসবাস। এলাকাটির প্রায় প্রতি সড়কের কমবেশি চোখে পড়ে বাঙালি রেস্তোরাঁ। তাছাড়া দোকান-পাট, সুপারশপ সবখানেই বাঙালি শ্রমিকের সংখ্যা তো অগুনতি।

বাঙালি বহুল বুকিত বিনতাংয়ের টেংকাট টং সিন সড়কের বাংলাদেশি রেস্তোরাঁ রসনা বিলাসের পাশেই চালু হচ্ছে নতুন সুপারশপ ‘মাই বাজার’। নতুন এ সুপারশপের উদ্যোক্তা প্রবাসী বাংলাদেশি এস এম রহমান পারভেজ ও সাইফুল ইসলাম।বুকিত বিনতাংয়ে বাংলাদেশি সুপারশপ ‘মাই বাজার’/ ছবি: বাংলানিউজএস এম রহমান পারভেজ বাংলানিউজ বলেন, এ এলাকায় বাংলাদেশিদের কথা চিন্তা করে প্রায় পাঁচ বছর আগে প্রথম আমিই রসনা বিলাস নামে আধুনিক একটি রেস্তোরাঁ চালু করি। সেই রেস্তোরাঁর পর আশপাশে আরও বেশ কয়েকটি নতুন রেস্তোরাঁ চালু হয়েছে। তবে আমাদের অতিথি সংখ্যা দিনে দিনে আরও বেড়েছে।

নতুশ সুপারশপ প্রসঙ্গে বাঙালি উদ্যোক্তা পারভেজ বলেন, এ এলাকায় অনেক সুপারশপ আছে, তবে আমি বাংলাদেশিদের কথা চিন্তা করে নতুন সুপারশপ দিচ্ছি। আশা করি প্রবাসী বাংলাদেশি ও পর্যটকদের কাছে এটি বেশ সমাদৃত হবে। 

ভাষার মাস ফেব্রুয়ারির ১০ তারিখে আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হবে মাই বাজার। তবে এরই মধ্যে যেসব পণ্য দোকানে তোলা হয়েছে সেগুলোর বিক্রিও বেশ ভালোই চলছে।বুকিত বিনতাংয়ে বাংলাদেশি সুপারশপ ‘মাই বাজার’/ ছবি: বাংলানিউজকেমন সাড়া পাচ্ছেন? এমন প্রশ্নের উত্তরে দোকানে থাকা শরীফ বাংলানিউজকে বলেন, এখনও উদ্বোধন হয়নি, প্রচার-প্রচারণাও নেই। তবে বেশ ভালো সাড়া পাচ্ছি। বাংলাদেশি ছাড়াও বিভিন্ন দেশের প্রবাসী ও পর্যটকরা আসছেন নিয়মিত। 

বরিশালের গৌরনদী উপজেলার বাসিন্দা পারভেজ মালয়েশিয়ায় জাতীয় পার্টির সভাপতি। দায়িত্বে রয়েছেন কেন্দ্রীয় কমিটির সদস্য হিসেবেও। মালয়েশিয়ায় বাংলাদেশি প্রবাসীদের উন্নয়নেও নানান উদ্যোগের সঙ্গে নিজেকে যুক্ত করেছেন এস এম পারভেজ।

বাংলাদেশ সময়: ১৬৪১ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০১৮
এমএ/এমজেএফ

বিএনপির সংবাদ সম্মেলন বিকেলে
ট্রাম্পের দেশের ‘বাদশা’ উড়োজাহাজ চড়ে এলো ঢাকায়!
নেইমার আমাকে অপমান করেছিলো: থিয়াগো সিলভা
এটি একটি পার্ক!
ওভার ব্রিজ দিয়ে মিনিটে চলাচল করে সাড়ে ৫জন