Alexa

জাফর ইকবালের ওপর হামলায় অস্ট্রেলিয়ায় প্রতিবাদ সভা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

প্রতিবাদ সভায় প্রবাসী বাংলাদেশীরা/ ছবি: বাংলানিউজ

ঢাকা: সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালের ওপর ছুরিকাঘাতের প্রতিবাদে অস্ট্রেলিয়ায় প্রতিবাদ সভা করেছে প্রবাসী বাংলাদেশীরা।

সোমবার (০৫ মার্চ) সন্ধ্যায় অস্ট্রেলিয়ার রাজধানী ক্যানবেরায় একটি ক্লাবে এ প্রতিবাদ সভার আয়োজন করা হয়।

সভায় বক্তারা বলেন, যখন অধ্যাপক জাফর ইকবাল অজ্ঞতা, অন্ধকার ও অশুভ শক্তির বিরুদ্ধে বিবেককে সদা জাগ্রত রেখে তার লেখনী ও কর্মকাণ্ডের মাধ্যমে মুক্তিযুদ্ধের চেতনাকে উজ্জ্বীবিত করার নিরন্তর চেষ্টা চালিয়ে যাচ্ছেন তখন তার প্রাণনাশের জন্য ঘৃণ্য এ আক্রমণ আমাদের মর্মাহত করেছে। মৌলবাদী অশুভশক্তির মূলোৎপাটন করে মুক্তবুদ্ধি, প্রগতি ও শান্তি প্রতিষ্ঠার জন্য আমরা দৃঢ়ভাবে বাংলাদেশের সরকার ও আন্তর্জাতিক সম্প্রদায়ের কাছে দাবি জানাচ্ছি ৷ 

বক্তারা আরও বলেন, বাংলাদেশ সরকার দেশের সাধারণ মানুষসহ বিবেকবান, মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জ্বীবিত সব বুদ্ধিজীবী, শিক্ষক, লেখককের প্রয়োজনীয় নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করবে। 

বরেণ্য লেখক, শিক্ষাবিদ অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলার তীব্র নিন্দা জানান বক্তারা। 

কামরুল হাসান খানের সভাপতিত্বে ও ড. এজাজ মামুনের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন ড. তাহের মল্লিক, ড. মুহাম্মদ মঈনুদ্দিন, মি. ইগ্নিসিয়াস রোজারিও, ড. অজয় কর, তপন কুন্ডু, ড. রবিন গুদা, স্বপ্না শাহনাজ, ড. শম্পা বড়ুয়া, সৌরভ আচার্য, তুষার রায়, মির্জা খুরশিদ, তারিক জামান, সুমন দাস, পান্না জামান, ড. হাবিব খান প্রমুখ।

বাংলাদেশ সময়: ১০১৪ ঘণ্টা, মার্চ ০৬, ২০১৮
পিআর/আরআইএস/

নেইমারের হলুদ কার্ড নিয়ে উদ্বিগ্ন ব্রাজিল
নারায়ণগঞ্জে ট্রেনের ইঞ্জিনে প্রাণ গেলো অজ্ঞাত ব্যক্তির
মার্কো রিউসের গোলে সমতায় জার্মানি
টিকে থাকার ম্যাচে প্রথমার্ধে পিছিয়ে জার্মানি
মানুষের দিন বদল শুরু হয়ে গেছে