Alexa

৩৫ প্রবাসীর মরদেহ পাঠিয়েছে চট্টগ্রাম সমিতি ওমান

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম সমিতি ওমানের চতুর্থ বর্ষে পদার্পণ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে কেক কাটেন অতিথিরা

চট্টগ্রাম: প্রতিষ্ঠার ৩ বছরে চট্টগ্রাম সমিতি ওমান ৩৫ দুস্থ প্রবাসী বাংলাদেশির মরদেহে দেশে পাঠানোর ব্যবস্থা করেছে। ৫০ জনের বেশি দুস্থকে চিকিৎসা সহায়তা এবং জেলখানা, মরুভুমি ও বিমানবন্দরে বিপদে পড়া অনেক বাংলাদেশিকে জরুরি আর্থিক সাহায্য দেওয়া হয়েছে।

সমিতি বাংলাদেশ স্কুলের মাঠ উন্নয়নসহ প্রবাসীদের স্বার্থ সংরক্ষণে বাস্তবমুখী অনেক উদ্যোগ নিয়েছে এ সময়ে।

শনিবার (২৬ মে) মাসকাটের একটি হোটেলে অনুষ্ঠিত সমিতির চতুর্থ বর্ষে পদার্পণ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে এ তথ্য জানানো হয়।

সমিতির সভাপতি লায়ন মোহাম্মদ ইয়াছিন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশিষ্ট ব্যবসায়ী শাহজাহান মিয়া, এসএম আকবর, খুরশীদ সাগর, জাহাঙ্গীর চৌধুরী, ওমান আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা এসএম সফি, ওমান বিএনপির সভাপতি সেলিম পারভেজ, মুক্তিযোদ্ধা মোহাম্মদ নোমান অতিথি ছিলেন।

অনুষ্ঠানে বাংলাদেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রাখায় জন্য প্রবাসী সিআইপি মর্যাদা অর্জনকারী সমিতির সভাপতি মোহাম্মদ ইয়াছিন চৌধুরী, উপদেষ্টা মোসাদ্দেক চৌধুরী, নির্বাহী সদস্য হাফেজ মোহাম্মদ ইদ্রিস ও প্রকৌশলী আশরাফুর রহমান, সদস্য মোহাম্মদ সামসুল আজিম আনসার এবং এএইচ বদর উদ্দিনকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

অন্যান্যের মধ্যে সমিতির সিনিয়র সহ-সভাপতি নুরুল আমিন চৌধুরী, সহ-সভাপতি সৈয়দ জাহাঙ্গীর আলম ও নুরুল ইসলাম নূরু, সাধারণ সম্পাদক লায়ন প্রকৌশলী তাপস বিশ্বাস, সিনিয়র যুগ্ম সম্পাদক জামাল উদ্দিন চৌধুরী, যুগ্ম সম্পাদক মোহাম্মদ রফিকুল আলম, অর্থ সম্পাদক নাছির উদ্দিন, সাংগঠনিক সম্পাদক মহিউদ্দিন বাবু, সাংস্কৃতিক সম্পাদক তৌহিদুল আলম, তথ্যপ্রযুক্তি সম্পাদক এমদাদ বাচ্চু এবং কার্যকরী সদস্য কাজী রাশেদ, মো. রহিম উল্লাহ ও আবদুল করিম অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

বক্তারা বলেন, এ সমিতির মূল লক্ষ্যই হচ্ছে আর্তমানবতার সেবা। আর এ সেবা শুধু চট্টগ্রামের মানুষদের মধ্যে সীমাবদ্ধ রাখা হয়নি, এখানে বসবাসরত সব বাংলাদেশিকেই দেওয়া হচ্ছে। আর এ জন্য ওমান প্রবাসীদের কাছে এখন আস্থা ও নির্ভরতার ঠিকানা হয়ে উঠেছে চট্টগ্রাম সমিতি।

পরে কেক কেটে সমিতির চতুর্থ বর্ষের সূচনা করেন সমিতির উপদেষ্টা ও নেতারা।

বাংলাদেশ সময়: ১৭০০ ঘণ্টা, মে ২৯, ২০১৮
এআর/টিসি

ঈদের পর পুঁজিবাজারে ফের দরপতন
ফিরতি পথেও লঞ্চে অতিরিক্ত যাত্রী নিয়ন্ত্রণে ব্যবস্থা
দুর্ভোগ না কমা পর্যন্ত ত্রাণ দেওয়া অব্যাহত থাকবে
শিয়াল মারার ফাঁদে পা আটকে বৃদ্ধার মৃত্যু 
কোটালীপাড়ায় খাল থেকে স্কুলছাত্রের মরদেহ উদ্ধার