Alexa

যুবদলের সাধারণ সম্পাদক টুকুকে গ্রেফতারে প্রতিবাদ 

জামান সরকার, ফিনল্যান্ড থেকে | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ফাইল ছবি

হেলসিংকি: বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাহ উদ্দিন টুকুকে গ্রেফতারে নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) ফিনল্যান্ড শাখা।

উদ্দেশ্যপ্রণোদিতভাবে টুকুকে গ্রেফতার করা হয়েছে উল্লেখ করে ফিনল্যান্ড বিএনপির নেতারা গণমাধ্যমে পাঠানো এক যৌথ বিবৃতিতে বলেন, বিরোধী দলীয় নেতাকর্মীদের গ্রেফতারের মাধ্যমে হেনস্তা করার কুটকৌশল এখন প্রকোট আকার ধারণ করেছে। একদিকে দুর্নীতি-দুঃশাসন অন্যদিকে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ওপর নির্ভর করে দলীয় সন্ত্রাসীদের দিয়ে বিরোধী দলের নেতাকর্মীদের ওপর হামলা, খুন ও জখম চালিয়ে দেশব্যাপী ত্রাসের রাজত্ব কায়েম করা হয়েছে। নির্যাতনের মাধ্যমে বিএনপি তথা জাতীয়তাবাদী শক্তিকে ধ্বংস করার ষড়যন্ত্র যারা করছেন তাদের মনে রাখা উচিৎ জনতার স্রোতের কাছে কোনো স্বৈরশাসকই টিকে থাকতে পারে না। বিএনপি মাটি ও মানুষের আস্থার প্রতীক। 

সোমবার (১১ জুন) দিনগত রাত সাড়ে ১২টার দিকে রাজধানী ঢাকার উত্তরার বাসা থেকে টুকুকে আটক করা হয়। 

টুকুর নিঃশর্ত মুক্তির দাবি জানিয়েছে ফিনল্যান্ড বিএনপি।

বিবৃতিতে সাক্ষরকারীরা হলেন-ফিনল্যান্ড বিএনপির জ্যেষ্ঠ নেতা জামান সরকার, দলের সক্রিয় নেতা মবিন মোহাম্মদ, মোকলেসুর রহমান চপল, এজাজুল হক ভূঁইয়া রুবেল, বদরুম মনির ফেরদৌস, প্রদীপ কুমার সাহা, সামসুল গাজী, মোস্তাক সরকার, মিজানুর রহমান মিঠু, তাপস খান, আলাউদ্দিন আহমেদ, সাহিন মোহাম্মদ, আবুল কালাম আজাদ, তাজুল ইসলাম, নাজমুল হাসান লিটন, রফিকুল ইসলাম, ইব্রাহিম খলিল, সাজ্জাদ মুন্না, মীর সেলিম, সবুজ খান, মনিরুল ইসলাম, আরিফুজ্জামান বাবু, জুয়েল, আজহার খান প্রমুখ।

বাংলাদেশ সময়: ০৭৪৫ ঘণ্টা, জুন ১৩, ২০১৮
আরআর

ডিমলায় জামায়াতের শীর্ষ ৪ নেতা আটক
সাচ্ছন্দেই নৌপথে ঘরে ফিরছেন মানুষ
বাংলাদেশ-ইন্দোনেশিয়া সম্পর্ক ঐতিহাসিক ও বন্ধুত্বপূর্ণ
মন সুস্থ রাখে খেলাধুলা, বুদ্ধি বাড়ায় দাবা
লুটেরাদের কাউকে ছাড়া হবে না: ইমরান খান