Alexa

‘মেসি ফুটবলের বড় মিথ্যা’

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

লিওনেল মেসি। ছবি: সংগৃহীত

ঢাকা: লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনালদোর মধ্যে কে সেরা, ভক্তদের এ যুদ্ধ যেন থামার নয়। তবে বিশ্বকাপের আগে সেই যুদ্ধেই যেনো নতুন রসদ দিলেন রিয়াল মাদ্রিদের সাবেক গোলরক্ষক ফ্রান্সিসকো বুইয়ো।

বুইয়োর মতে, কিছুতেই মেসি গ্রেট হতে পারেন না। চারটি চ্যাম্পিয়ন্স লিগ ও নয়টি লা লিগা শিরোপা জয় করেই গ্রেট হওয়া যায় না। তার থেকে রোনালদোই এগিয়ে। শুধু তাই নয়, জাতীয় দল তো দূরের, বার্সেলোনাতেও মেসির চেয়ে বড় খেলোয়াড় আছেন।

স্থানীয় একটি টেলিভিশনে স্পেনের সাবেক এই ফুটবলার বলেন, ‘লিগ ও কোপা দেল রে জয়ের জন্যই কী মেসি গ্রেট হয়ে গেছেন? সেরা খেলোয়াড়রা চ্যাম্পিয়ন্স লিগ, বিশ্বকাপ ও কোপা আমেরিকা জেতেন। বার্সেলোনায় মেসির আশেপাশে অনেক বড় মাপের খেলোয়াড় আছেন। ম্যাচের ফলাফল নির্ধারক হিসেবে আপনারা মেসিকে যত বড় ভাবছেন, সে আসলে ততটা নয়! মেসি ফুটবলের বড় মিথ্যা।'

পাঁচবারের ব্যালন ডি'অর জয়ী মেসি সবশেষ মৌসুমে সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে করেছেন ৪৫ গোল। এছাড়া বার্সেলোনার হয়ে লা লিগা শিরোপা পুনরুদ্ধার এবং কোপা দেল রে জয়ের পেছনেও ছিলো মেসির অনেক বড় অবদান। তবুও সেরা নন মেসি!

মেসির সবচেয়ে বড় প্রতিদ্বন্দ্বী সমান পাঁচবারের ব্যালন ডি'অর জয়ী রোনালদোকেই এগিয়ে রেখেছেন বুইয়ো। টানা তৃতীয়বারের মতো রিয়ালের জার্সিতে উয়েফা চ্যাম্পিয়নস লিগের শিরোপা জয় করা রোনালদোই তার দৃষ্টিতে সেরা।

বাংলাদেশ সময়: ১৩৩৫ ঘণ্টা, জুন ০৫, ২০১৮

এমকেএম/জেডএস

আবারো বিতর্কে জড়ালেন কঙ্গনা
সাত মরদেহের শেষকৃত্য সম্পন্ন, মামলা হয়নি
সুদের পাওনা টাকার জের ধরেই গৌরাঙ্গকে হত্যা করা হয়
ঈদের আগে জামিন মিললো ৪২ শিক্ষার্থীর
বাজপেয়ীর মৃত্যুতে ত্রিপুরায় মাসব্যাপী কর্মসূচি