Alexa

২৩ সদস্যের দল ঘোষণা করেছে উরুগুয়ে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

উরুগুয়ের স্কোয়াড-ছবিঃ সংগৃহিত

রাশিয়া বিশ্বকাপের বাকি আর মাত্র ৯ দিন। সাজ সাজ রব পড়ে গেছে প্রত্যেক দলেই। চলছে শেষ মুহূর্তের দল বাছাই। এরই ধারাবাহিকতায় বিশ্বকাপের জন্য চূড়ান্ত দল ঘোষণা করেছেন উরুগুয়ের কোচ অস্কার তাবারেজ।

আগের বিশ্বকাপের মতোই এবারও উরুগুয়ের মূল দুই ভরসা বার্সা তারকা লুইস সুয়ারেজ ও পিএসজির এডিনসন কাভানি। এই দুজনের সঙ্গে আক্রমণে বদলি হিসেবে থাকতে পারেন সেল্টা ভিগোর ফরোয়ার্ড ম্যাক্সিমিলিয়ানো গোমেজ ও গিরোনার ক্রিস্টিয়ান স্টুয়ানি।

মিডফিল্ডে জুভেন্টাসের রদ্রিগো বেনটানকার, ইন্টার মিলানের মাতিয়াস ভেসিনো ও সাম্পাদোরিয়ার লুকাস তোরেইরার মতো তারকা আছেন।

রক্ষণে লাজিওর মার্টিন ক্যাসেরাস ও অ্যাতলেটিকো মাদ্রিদের দিয়েগো গোডিনের অভিজ্ঞতা বড় পুঁজি হবে তাবারেজের জন্য। আর গোলবারে বরাবরের ভরসা ফার্নান্দো মুসলেরা। 

এবারের উগুরুয়ে দলে যারা সুযোগ পেয়েছেন তাদের ১১ জনই ২০১৪ সালের ব্রাজিল বিশ্বকাপে খেলেছেন। ফলে তারুণ্য আর অভিজ্ঞতার মিশেলে বেশ ভারসাম্যপূর্ণ দল সাজিয়েছেন কোচ অস্কার তাবারেজ।

আগামী ১৫ জুন মিশরের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করবে উরুগুয়ে। গ্রুপ-এ’র বাকি দুই দল সৌদি আরব ও স্বাগতিক রাশিয়া। বিশ্বকাপের আগে শুক্রবার (৮ জুন) উজবেকিস্তানের বিপক্ষে প্রস্তুতিমূলক ম্যাচ খেলবেন সুয়ারেজ-কাভানিরা।

উরুগুয়ের ২৩ সদস্যের স্কোয়াড :

গোলরক্ষকঃ ফার্নান্দো মুসলেরা, মার্টিন সিলভা, মার্টিন কামপানা।

রক্ষণভাগঃ মার্টিন ক্যাসেরাস, সেবাস্টিয়ান কোতেস, হোসে মারিয়া গিমেনেজ, দিয়েগো গোডিন, ম্যাক্সিমিলিয়ানো পেরেইরা, গ্যাস্টন সিলভা, গুইলারমো ভারেলা।

মধ্যমভাগঃ গিওর্গিয়ান ডি আরাসকায়েটা, রদ্রিগো বেনটানকার, দিয়েগো লাক্সাল্ট, নাহিটান নানডেজ, ক্রিস্টিয়ান রডরিগুয়েজ, কার্লোস সানচেজ, লুকাস টোরেইরা, মাটিয়াস ভেসিনো।

আক্রমণভাগঃ এডিনসন কাভানি, ম্যাক্সিমিলিয়ানো গোমেজ, লুইস সুয়ারেজ, ক্রিস্টিয়ান স্টুয়ানি

বাংলাদেশ সময়ঃ ১৪৪০ ঘন্টা, জুন ০৫, ২০১৮
এমএইচএম

হোসেনপুরে ৯ ইজিবাইক চালকের কারাদণ্ড
নাজমুল হুদার দল নিবন্ধন নিয়ে হাইকোর্টের রুল
নির্বাচনের আগেই ১০০০ ফার্মাসিস্ট নিয়োগ
ডিমলায় পুকুর থেকে গৃহবধূর মরদেহ উদ্ধার
খুলনায় আবারও ইয়াবাসহ পুলিশ আটক