Alexa

ঈদের পরে বোলিং শুরু করবেন মোস্তাফিজ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

ঢাকা: ‘বাঁ পায়ের বৃদ্ধাঙুলে চোটাক্রান্ত’ মোস্তাফিজুর রহমানের পুনর্বাসন প্র‌ক্রিয়া যে গতিতে এগুচ্ছে, তাতে ধারণা করা হচ্ছে ঈদুল ফিতরের পরে তিনি বল করতে পারবেন।

বিসিবির মেডিকেল বিভাগের দেওয়া নির্দেশনা অনুযায়ী ইনজুরির প্রথম তিন সপ্তাহ মোস্তাফিজ কোনো ওজন বহন করতে পারবেন না। ব্যায়াম করলেও করতে হবে শুয়ে-বসে।

এই তিন সপ্তাহের মধ্যে যদি তার আঙুলের অবস্থা সন্তোষজনক হয় তাহলে তিনি দৌড়ানোর অনুমতি পাবেন এবং তারপরে বোলিং। সবমিলিয়ে বল হাতে মাঠে ফিরতে তাকে ঈদ পর্যন্ত অপেক্ষা করতেই হচ্ছে।

বাংলাদেশ ক্রি‌কেট বোর্ডের মেডিকেল সূত্র মঙ্গলবার (৫ জুন) বাংলানিউজকে এ তথ্য জানিয়েছে।

সূত্রটির দেওয়া তথ্য মতে, ‘যেহেতু ওর আঙুলে ফ্র্যাকচার আছে ওকে কিছু ব্যায়াম দেওয়া হয়েছে। এগুলো ও শুয়ে-বসে করবে। আগামী সপ্তাহে ওকে আমরা আবার দেখবো। যদি দেখি উন্নতি হয়েছে তাহলে হাঁটার অনুমতি দেব। ঈদের পর নাগাদ সে রানিং ও বোলিং শুরু করতে পারবে।’

উল্লেখ্য, সদ্যসমাপ্ত আইপিএলে মুম্বাই ইন্ডিয়ানসের হয়ে খেলা মোস্তাফিজ আঙুলে চোট পান নিজেদের শেষ ম্যাচে। চোট নিয়ে দেশে ফিরলেও বিসিবি মেডিকেল বিভাগকে কিছু না জানিয়েই দেশের বাড়ি বেড়াতে চলে যান।

সেখান থেকে ফিরে একদিনের জন্য দলের অনুশীলন ক্যাম্পে যোগ দিয়ে দেরাদুন যাওয়ার আগের দিন বিকেলে মেডিকেলে পা দেখাতে এলে চিকিৎসক জানিয়ে দেন চোটের কারণে তার আফগান সিরিজে অংশ নেওয়া হচ্ছে না।

বাংলাদেশ সময়: ১৮১৮ ঘণ্টা, ০৫ জুন, ২০১৮
এইচএল/এমএমএস

পলাশবাড়ীতে বাস উল্টে নিহত ১৪
সিরাজগঞ্জে ‘বন্দুকযুদ্ধে’ মাদক বিক্রেতা নিহত
তারাগঞ্জে বাস-ট্রাক সংঘর্ষে নিহত ৬
সাদিক মনোনয়ন পাওয়ায় বরিশালে আনন্দ মিছিল
ত্রিপুরার দুই সাংবাদিক খুনের তদন্ত করবে সিবিআই