Alexa

প্লেনে চেপে আমের দেশে

আসিফ আজিজ, অ্যাসিসট্যান্ট আউটপুট এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রাজশাহীর পথে বাংলানিউজ টিম

রাজশাহী: আকাশপথে ভ্রমণ দিন দিন কত জনপ্রিয় হচ্ছে তা আজকের ফ্লাইটে চড়লেই বুঝতে পারবেন। আমাদের কোনো সিট খালি নেই। এটা রেগুলার। ডমেস্টিকে অন্য রুটের পাশাপাশি রাজশাহী রুটও সমান জনপ্রিয়। অনেক সময় আমরা চাহিদা থাকার পরও আসন স্বল্পতার কারণে সেবা দিতে পারছি না। 

হযরত শাহজালাল বিমানবন্দরের অভ্যন্তরীণ কাউন্টারের সামনে দাঁড়িয়ে কথাগুলো বলছিলেন দেশের অন্যতম সেরা এয়ারলাইন্স ইউএস-বাংলার অ্যাসিসট্যান্ট ম্যানেজার (কাস্টমার সার্ভিস) আবদুল মান্নান রাজ। 

...বুধবার (৩০ মে) দুপুর ২টা ৪০মিনিটের রাজশাহীগামী ফ্লাইট যে পরিপূর্ণ তা বোর্ডিং কাউন্টারের সামনে দাঁড়িয়েই টের পাওয়া যাচ্ছিল। কাস্টমারদের যেন দীর্ঘ লাইনে দাঁড়াতে না হয় সেজন্য শাহজালাল বিমানবন্দরে এখন ৫টি কাউন্টার চালু রেখেছে ইউএস-বাংলা। এতে স্বল্প সময়ে হয়ে যাচ্ছে বোর্ডিং পাস। 

হুইল চেয়ারে করে প্লেনে নিয়ে যাওয়া হচ্ছে এক যাত্রীকে/ছবি: বাংলানিউজঅসুস্থ বা শারীরিক প্রতিবন্ধী যাত্রীদের প্রতি বেশ সহযোগিতাপূর্ণ আচরণ দেখা গেলো। অসুস্থ এক বয়স্ক নারীকে হুইলচেয়ারে বসিয়ে প্লেন পর্যন্ত নিতে সার্বক্ষণিক তৎপর থাকতে দেখা গেলো দায়িত্বরত অ্যাটেনডেন্টকে। এয়ারলাইন্সটির যাত্রীসেবা যে আরও বেড়েছে তা বোঝা গেলো প্রত্যেক কর্মীর নম্র-বিনয়ী আচরণে। 

প্রাকৃতিক দুর্যোগ বাদ দিয়ে বরাবরের মতো এবারো ইনটাইম ইউএস-বাংলার ফ্লাইট। ৭৮ সিটের বোম্বার্ডিয়ার উড়োজাহাজটি ঠিক ২টা ৪০মিনিটেই রানওয়েতে চলা শুরু করলো। ২টা ৫০ মিনিটে উড্ডয়নের পর ইনফ্লাইট সেবাও মিললো চমৎকার। শতভাগ যাত্রীপূর্ণ ফ্লাইটটি ওড়ার কিছুক্ষণ পর পাইলট জানালেন ১৪ হাজার ফুট উচ্চতা দিয়ে প্লেন চলছে ঘণ্টায় ৬শ কিলোমিটার গতিতে। 

রমজান মাস হলেও ইনফ্লাইট শুকনো খাবারের ব্যবস্থা রেখেছে প্রতিষ্ঠানটি, যেটা ইফতারে খাওয়া যাবে। 

তুলোমেঘ, বহমান পদ্মা আর সবুজ গ্রামে চোখ রাখতে রাখতে ৫০ মিনিটে আমের রাজধানী খ্যাত রাজশাহীর শাহ মখদুম বিমানবন্দরে অবতরণ করে ইউএস-বাংলার ফ্লাইট বিএস ১৬১। 

জুন মাসের ১ তারিখ থেকে ভাঙা শুরু হবে রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জের জাত আম। এখন প্রতিবছরই বাড়ছে আমকেন্দ্রিক পর্যটন। পাশাপাশি এবার ঈদও একই সময়ে হওয়ায় সড়ক, রেলের পাশাপাশি বাড়তি চাপ আকাশপথে। বাংলানিউজ টিম আগামী কয়েকদিন থাকছে সীমান্তের ওপারে ভারতের মালদাহ ঘেঁষা জেলা চাঁপাই ও রাজশাহীতে। এই টিম তুলে ধরবে আম চাষ ও আমকেন্দ্রিক পর্যটন সমস্যা ও সম্ভাবনা।

বাংলাদেশ সময়: ১৭২৭ ঘণ্টা, মে ৩০, ২০১৮
এএ

ফেসবুক-ইউটিউব আতঙ্কে গরু ব্যাপারীরা
বঙ্গবন্ধুকে শ্রদ্ধা জানাতে গিয়েও ধাওয়া-পাল্টা ধাওয়া!
কাবুলে আত্মঘাতী হামলায় নিহত ২৫
কাজ বদলে যাওয়ায় বিপাকে তরুণ দম্পতি!
‘বঙ্গবন্ধু বেঁচে থাকলে আগেই মানুষের ভাগ্য বদল হতো’